Advertising
hemel
Advertising
hemel

সাকিবের পর এবার মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বাংলাদেশের সফল প্রতিনিধি সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিজেকে দারুণভাবে মেলে ধরেন সাকিব। বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে কেকেআরের জার্সিতে শিরোপা ছোঁয়ার স্বপ্ন পূরণ হয় তার।

সাকিব আল হাসানের পর টাইগার ক্রিকেটের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আইপিএলে নবম আসরে শুরু থেকেই দুর্দান্ত পারফর্ম করে মুস্তাফিজের দল হায়দরাবাদ। গতকাল রোববার ফাইনালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ রানে হারিয়ে শিরোপা জয়ের উচ্ছ্বাসে মাতে ওয়ার্নার-মুস্তাফিজরা।

২০০৮ সালে প্রথমবারের মতো শুরু হয় ভারতের ঘরোয়া লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয় রাজস্থান রয়্যালস।
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে এখন পর্যন্ত দুইবার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। দুইবারই কেকেআরের জার্সিতে ঔজ্জ্বল্য ছড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১২ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়া সাকিবের দল দ্বিতীয় শিরোপা জিতে ২০১৪ সালে।

কিন্তু এবারের আসরে একেবারেই নিস্প্রভ ছিলেন সাকিব। ব্যাট অথবা বল হাতে কেকেআর আস্থা রাখলেও সাকিব ছিলেন নিজেরই ছায়া। কিন্তু আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে অভিষেকেই দ্যূতি ছড়িয়েছেন মুস্তাফিজুর রহমান। ১৬ ম্যাচের ১৬ ইনিংস খেলে প্রতিপক্ষের ১৭ উইকেট তুলে নেন কাটার মাস্টার মুস্তাফিজ। আইপিএলের সেরা বোলারের তালিকায় তার অবস্থান পঞ্চম। ১ ম্যাচ বেশি খেলে ২৩ উইকেট নিয়ে সবার উপরে অবস্থান তারই ক্লাব সতীর্থ ভুবনেশ্বর কুমারের।

Related posts