Advertising
Advertising

সারাবিশ্বের দ্বিতীয় সেরা বোলার সাকিব

তিন ফরম্যাট মিলিয়ে সেরা দশ বোলারের তালিকা তৈরি করেছে ইন্ডিয়ান ইংরেজি সংবাদমাধ্যম ‘স্পোর্টসকিডা’। আর সেই তালিকার দুই নম্বর অবস্থানে আছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন এবং বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর এই তালিকার শীর্ষে আছেন ইন্ডিয়ান স্পিনার রবিচন্দন অশ্বিন।

আইসিসি অফিশিয়াল র‍্যাংকিং অনুসারে ওয়ানডেতে দুই নম্বর অবস্থানে রয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে টেস্ট এবং টি-টোয়েন্টিতে তার অবস্থান যথাক্রমে ১৭ এবং ১৫ নম্বরে। তার আগে ২০০৯ সালে প্রথমবারের মতো তিন ফরম্যাট মিলিয়ে অলরাউন্ডার তালিকার শীর্ষস্থান দখল করেন সাকিব আল হাসন। বর্তমানে ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিবের অবস্থান এক নম্বরে। বাকি দুই ফরম্যাটেই আছেন দ্বিতীয় অবস্থানে।

জানা গেছে, ভারতীয় ঐ সংবাদমাধ্যমের তৃতীয় অবস্থানে রয়েছেন আরেক ভারতীয় রবীন্দ্র জাদেজা। চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছেন যথাক্রমে প্রোটিয়া স্পিনার ইমরান তাহির, অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক, শ্রীলংকান স্পিনার রঙ্গনা হেরাথ। ঐ তালিকার বাকি স্থানে আছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা, একই দেশের ডেল স্টেইন, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও স্টিভেন ফিন। 

Related posts