Advertising
hemel
Advertising
hemel

সাফল্যের বিষয়ে মুস্তাফিজকেই সিদ্ধান্ত গ্রহন করতে হবে: সাকিব

ইংলিশ কাউন্টি দল সাসেক্সে সুযোগ হয়েছে ‘কাটার মাস্টার’ মুস্তাফিজের। এমন আসরে খেলার বিষয়ে তাকে সবচেয়ে ভালো পরামর্শ দিতে পারেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সেটা করলেন না সাকিব। সিদ্ধান্তটা মুস্তাফিজকেই নিতে হবে বলে মনে করলেন সাকিব আল হাসান।
সাকিবই বাংলাদেশের একমাত্র ক্রিকেটার যিনি কিনা সবচেয়ে বেশি বিদেশি লিগে অংশ গ্রহন করেছেন(বিগ ব্যাশ, আইপিএল, কাউন্টি, সিপিএল, এসএলএপিএল, পিএসএল)। আর এই জন্য অভিজ্ঞতাটাও তার সব থেকে বেশি।

তারপরেও ‘অনুজ’ মুস্তাফিজুর রহমানকে পরামর্শ দিতে গিয়ে, তার কোর্টেই বল পাঠালেন। দেশের শীর্ষ একটি পত্রিকায় বলেছেন, ‘আমার বেলায় আমিই সিদ্ধান্ত গ্রহন করেছে, কি করবো। এখানেও একমাত্র মুস্তাফিজই জানে, সে কি পারবে আর কি পারবে না। সাসেক্সের ব্যাপারে সিদ্ধান্ত ওকেই নিতে হবে।
কিন্তু সাকিব ইঙ্গিত দিলেন কিছুটা। তিনি জানালেন, সবকিছুই নির্ভর করছে মুস্তাফিজের শরীর আর মনের উপর। এর কারণ, টানা খেলার মধ্যে রয়েছে সে, ‘মুস্তাফিজ তো আর ওখানে চার দিনের ম্যাচ খেলবে না। সে ক্ষেত্রে এটা ওর জীবন,সে  ভালো বুঝবে কী করতে হবে। এগুলো যার যার শরীর এবং মনের ওপর নির্ভর করে। আমি পরামর্শ দেওয়ার কেউ নই।

কিন্তু চোট শঙ্কা, টানা খেলার চাপ; সবকিছু মিলিয়ে সেখানে খেলতে যাওয়ার বিষয়ে বাংলাদেশ বিসিবি অনাপত্তিপত্র দেবে কিনা, সেটা নিয়ে সংশয় আছে। এর কারণ বাংলাদেশ দলের ‘আশীর্বাদ’ মুস্তাফিজের রহস্য উন্মোচন করতে দিতে চায় না বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বোর্ডটি।

Related posts