Advertising
Advertising

ঘরোয়া লিগে খেলার অনুমতি পেল- শাহাদত

ঘরোয়া লিগে খেলার অনুমতি পেল- শাহাদত

সব ধরনের ক্রিকেট থেকে গত দুই বছর বাহিরে থাকা শাহাদত এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলার অনুমতি পেল। উল্লেখ্য যে, ২০১৪ সালে বাড়ির গৃহকর্মীকে অমানবিক নির্যাতনের অভিযোগে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা হয়।

তার পরপরই তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সহ সব ধরনের ক্রিকেট থেকে বহিস্কৃত হন। তখন থেকে তিনি দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর অবশেষে পুলিশের কাছে ধরা দেন। শিশু নির্যাতন আইনে তার মামলা চললেও সুনির্দিষ্ট কোন রুল জারি না করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে ঢাকা প্রিমিয়ার ডিভিশনে ক্রিকেট লিগে খেলার অনুমতি প্রদান করে। শিশু নির্যাতনের মতো কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অবশ্য আইনের সকল বেড়াজাল ভেঙে জামিনে মুক্ত হয়ে তিনি ক্রিকেটে ফেরার জন্য বিসিবির কাছে আবেদন করলেও আদালতের এ বিষয়ে সুনির্দিষ্ট কোন বক্তব্য না থাকায় তাকে খেলার অনুমতি সে সময় দেয় নি। এরই মধ্যে নিজের দোষ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চান ক্রিকেটার শাহাদত। এরপর আবার বিসিবির কাছে আবেদন করলে বিসিবি তাকে ঘরোয়া লিগে খেলার অনুমতি দেয়।

Related posts