Advertising
hemel
Advertising
hemel

মুস্তাফিজকে নাগরিকত্ব দিয়ে ‘ভাগিয়ে’ নিতে চায় বেশ কয়েকটি দেশ!

বেশ কয়েকদিন আগেই আইসিসি’র সভা শেষ করে ফিরেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং সেখানে স্বাভাবিক ভাবেই ঘুরে ফিরে এসেছে কাটার মাস্টার মুস্তাফিজের প্রসঙ্গ। এমনকি, বেশ কয়েকটা দেশের বোর্ড সভাপতি নাকি মুস্তাফিজকে নাগরিকত্ব দিয়ে ‘ভাগিয়ে’ নেয়ার কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। বোর্ড কার্যালয়ে এসব জানান তিনি।

নাজমুল হাসান বললেন, ‘আইসিসির সভায় সকলে যে মুস্তাফিজকে নিয়ে কী কী বললেন! আমি তাদের নাম বলব না, এক-দুইটা দেশের বোর্ড প্রেসিডেন্টরা তো মুস্তাফিজকে নাগরিকত্ব দিয়ে বাংলাদেশ থেকে ভাগিয়ে নেওয়ার কথাও বললেন!’ সভাপতিদের হাসিতে পরিষ্কার বোঝা যাচ্ছে এই ভাগিয়ে নেওয়ার পাঁয়তারা নিছকই রসিকতা, আর এই রসিকতা নাজমুল হাসান পাপন তো বটেই, সারাদেশের জন্যই গর্বের। তাই তো পরক্ষণেই তিনি সিরিয়াস। বললেন, ‘মুস্তাফিজকে বিশেষভাবে যত্ন নিতে হবে। মুস্তাফিজ আমাদের দেশের সম্পদ।

বিশ্ব ক্রিকেটে মাত্র এক বছরের ক্যারিয়ারে নিজেকে সম্পূর্ন ভাবে মেলে ধরতে পেরেছেন মুস্তাফিজ। গত মার্চে বিশ্বকাপের মঞ্চে কাটার মাস্টার র‌্যাংকিংয়ের সবার উপরে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে শুধুমাত্র ২২ রান দিয়ে পেয়েছিলেন পাঁচ উইকেট। এবারের আইপিএল এ ১৩ উইকেট নিয়ে তিনি সর্বোচ্চ উইকেট শিকারী আন্দ্রে রাসেল, শেন ওয়াটসন এবং মিশেল ম্যাকক্লেনাঘানের পরেই অবস্থান করছেন তিনি। মুস্তাফিজের ইকোনমি রেট মোটে ৬.১৫ এবং সর্বনিম্ন ১০ ওভার বল করা বোলারদের মধ্যে এটা সর্বনিম্ন।

Related posts