Advertising
hemel
Advertising
hemel

অবশেষে বায়োমেট্রিক পুনঃপদ্ধতিতে সিম নিবন্ধনের সময় বাড়লো ৩১দিন

আবারো সময়সীমা বাড়লো বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধনের আরো এক মাস। ১ মে থেকে ৩১ মে রাত ১২টা পর্যন্ত সময় বর্ধিত করা হয়েছে। নির্ধারিত সময় শেষে প্রায় চার কোটি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধন বাকি থাকায় ফের এই কার্যক্রমের জন্য সময় বাড়ালেন সরকার। আজ বিকেলে বিটিআরসি সম্মেলন কক্ষে এ ঘোষণা দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

তারানা হালিম জানালেন, জনগণের সুবিধার্থে বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধনের সময় ফের আরও এক মাস বাড়ানো হয়েছে। আর  যেসব গ্রাহক ইচ্ছাকৃত ভাবে এখনো পুনঃনিবন্ধন করেননি তাদের সিম এসময় পর্যন্ত ১ থেকে ৩১ মে প্রতিদিন ৩ঘণ্টা করে বন্ধ থাকবে। ৩০ মে রাত ১২টার পর কোনো সতর্ক সংকেত বা কোনো রকম ঘোষণা ছাড়াই অনিবন্ধিত সব সিম সম্পূর্ণরূপে বন্ধ করে দেয়া হবে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী আরো জানান, এভাবে বন্ধ থাকার পর ৩১ মে রাত ১২টার পরও যারা সিম নিবন্ধন করবেন না তাদের সরাসরি সিম বন্ধ করে দেয়া হবে। আর বন্ধ করে দেয়া সেই সিম ১৫মাস পর্যন্ত বিক্রি করা হবে না। এমনটাই জানালেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

উল্লেখ্য, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন ও পুনঃনিবন্ধন কার্যক্রম শুরুহয়বিগত ২০১৫ সালের ১৬ ডিসেম্বর। আর তখন সিম নিবন্ধনের সময়সীমা বেধে দেয়া হয় ২০১৬সালের ৩০ এপ্রিল পর্যন্ত। এই সময়ের মধ্যে এখনো দেশের ছয়টি মোবাইল অপারেটরের বিপুল সংখ্যক সিম অনিবন্ধিত রয়েছে।

Related posts