Advertising
hemel
Advertising
hemel

মুস্তাফিজের জন্য বাংলা শিখছেন ডেভিড ওয়ার্নার!

আইপিএলে একই দলে খেলছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নার ও বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। আর খেললেই বা কি হবে, ইংরেজি না পারায় যোগাযোগে সমস্যা হয় কাটার মাস্টার মুস্তাফিজের। আর এই জন্যই সমাধানে এগিয়ে আসলেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার নিজেই। জানা গেছে তিনি নাকি বাংলা শেখা শুরু করেছেন!

সোস্যাল মিডিয়া টুইটারে নিজের একাউন্টে এই কথা জানিয়েছেন ক্রিকেটার। তিনি লিখেছেন,‘ফিজের(মুস্তাফিজ) জন্য গুগল ট্রান্সলেশন ব্যবহার করছি। বাংলায় বলার জন্য শিখছি…হাহা।  শিখলাম, তোরা তোরা।’

জাতীয় দলের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও নিজের পারফরম্যান্সের সঠিক প্রমাণ রাখছেন মুস্তাফিজ। আর এ জন্য প্রশংসাও পাচ্ছেন সবার কাছ থেকে। তিন ম্যাচে বল হাতে রান দেওয়ার ক্ষেত্রে কৃপণতা দেখানোর পাশপাশি তুলে নিয়েছেন মোট চারটি উইকেট। ওয়ার্নার তো একরকম ভক্তই হয়ে গেছেন বাঁহাতি এই পেসার মুস্তাফিজের।

তবে কাটার মাস্টার মুস্তাফিজের বিশাল সমস্যা হলো তিনি ইংরেজি বলতে পারেন না। আর সেই সমস্যাও কাটিয়ে ওঠা গেছে দোভাষী নিয়োগের মাধ্যমে। তাতে কি হল, মুস্তাফিজকে বুঝতেই নিজে নিজেই বাংলা শেখাটা শুরু করেছেন ওয়ার্নার।

Related posts