Advertising
hemel
Advertising
hemel

শাস্তির মুখে ধোনি-স্যামুয়েলস

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিটি মুহূর্তেই ঘটে গেছে অনেক কিছু। যদিও খবরটি দেরিতেই আসলো। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে সংবাদ সম্মেলনে ‘বাড়াবাড়ি’ করার শাস্তি পেতে চলেছেন চ্যাম্পিয়ন দলের সদস্য মারলন স্যামুয়েলস। একই সঙ্গে এই তালিকায় রয়েছেন স্বাগতিক ভারতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

ইংল্যান্ডের বিপক্ষে শিরোপা জয়ের দিন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ক্যারিবিয়ানদের পক্ষে উপস্থিত হন স্যামুয়েলস। সেখানে টেবিলের উপর পা তুলে বসেন ওই ম্যাচে অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলা এই ব্যাটসম্যান। যা সমালোচনার জন্ম দেয় পুরো ক্রিকেট বিশ্বজুড়ে। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)।

ব্যাপারটি তদন্ত করছেন সংস্থাটির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন। আগামী তিন দিনের মধ্যেই স্যামুয়েলসের ব্যাপারে সিদ্ধান্ত আসবে। গণমাধ্যমের খবর অনুযায়ী, সতর্ক করা হতে পারে স্যামুয়েলসকে। না হলে শেষপর্যন্ত শাস্তির মুখেই পড়তে হবে তাকে।
marlon_samuels

সংবাদ সম্মেলনের ঘটনাকে কেন্দ্র করেই শাস্তির মুখে পড়তে পারেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অবসরের প্রশ্ন তুলতেই ধোনি যেভাবে সাংবাদিককে ডেকে এনে পাশে বসিয়েছেন, এবং যেভাবে কথাবার্তা বলেছেন; তার কোন কিছুই ‘ফেয়ার’ ক্রিকেটের মধ্যে পড়ে না বলে মনে করছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির চোখে এই ধরণের আচরণ শৃঙ্খলা বহির্ভূত।

Ms dhoni 2016
জানিয়ে রাখা ভালো, মাঠের আচরণকে কেন্দ্র করে ক্রিকেটারদের শাস্তি দিতে পারেন ম্যাচ রেফারি। কিন্তু ম্যাচ শেষ হওয়ার পর সেই ক্ষমতা হারান রেফারি। তবে মাত্র শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে যেসব অনাকাঙ্ক্ষিত ঘটনা ম্যাচ শেষে ঘটেছে, আসছে চ্যাম্পিয়নস ট্রফির আগেই নতুন আইন প্রণয়নের কথা ভাবছে আইসিসি।

Related posts