Advertising
hemel
Advertising
hemel

শেষ ওভারে টানা ৪ টি ছক্কা মেরে ওয়েস্টইন্ডিজের বিশ্বকাপ জয়

ইংল্যান্ডের বেঁধে দেওয়া ১৫৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতে চরম ব্যাটিং বিপর্যয়ে পরার পরেও ক্যারিবীয়ানদের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। এই সময় ওয়েস্ট ইন্ডিজের জয় অনেক কঠিন মনে হলেও প্রথম ৪ বলেই টানা ৪টি ছয় মেরে ওয়েস্ট ইন্ডিজকে দারুণ এক জয় এনে দিলেন কার্লোস ব্রেথওয়েট। ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল ক্যারিবীয়ানরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১৮৩ রান তাড়া করে ৬ উইকেটের সহজ জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আজ ফাইনালে ১৫৬ রান তাড়া করতে নেমে শুরুতেই চাপের মুখে পড়েছে ড্যারেন স্যামির দল। প্রথম তিন ওভারের মধ্যেই দুই ওপেনার জনসন চার্লস, ক্রিস গেইল ও লেন্ডল সিমন্সের উইকেট হারিয়ে চাপের মুখে পড়েছিলো ক্যারিবীয়ানরা। চতুর্থ উইকেটে ৭৫ রানের জুটি গড়ে কিছুটা ঘুরে দাঁড়িয়েছিলেন মারলন স্যামুয়েলস ও ডোয়াইন ব্রাভো।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে ইংল্যান্ডও পড়েছিল চাপের মুখে। ২৩ রান সংগ্রহ করতেই হারিয়েছিল তিনটি উইকেট। তবে জো রুট, জস বাটলার ও ডেভিড উইলির ব্যাটে ভর করে স্কোরবোর্ডে জমা হয় ১৫৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেছেন দারুণ ফর্মে থাকা রুট। ৩৬ রান এসেছে বাটলারের ব্যাট থেকে। আর ১১১ রানে ৭ উইকেট হারানোর পর ডেভিড উইলি খেলেছেন ২১ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন ডোয়াইন ব্রাভো ও কার্লোস ব্রেথওয়েট।

ওয়েস্টইন্ডিজের পক্ষে মারলন স্যামুয়েলস ৬৬ বলে ২ টি ছয় ও ৪ টি চার মেরে দলীয় সর্বচ্চ ৮৫ রানের দারুন এক ইনিংসে খেলে অপরাজিত থাকেন। শ্বাসরুদ্ধকর শেষ ওভারে টানা ৪টি ছয় মেরে কার্লোস ব্রেথওয়েট ক্যারিবীয়ানদের বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসায়।

 

Related posts