Advertising
Advertising

নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

বিশ্বকাপের ষষ্ঠ আসরের ফার্স্ট সেমিফাইনালে সাত উইকেটের ব্যাবধানে নিউজিল্যান্ডকে কাদিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড। নিউজিল্যান্ড এর দেয়া ১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওভার পাঁচ বল হাতে রেখেই জয় তুলে নেয় ইংল্যান্ড।

জয়ের পাওয়ার জন্য ১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম থেকেই নিউজিল্যান্ড বোলাদের উপর ব্যাপকভাবে চড়াও হয় ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে জ্যাসন রয় এবং অ্যালেক্স হেলসের ৮২ রান যোগ করে তাদের সূচনা করেন। কিন্তু দলীয় ৮২ রানে হেলস ফিরে গেলেও রয় টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক রান করেন।

মাত্র ৪৪ বলে ১১ চার এবং দুই ছয়ে ৭৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ইশ সোধীর বলে বোল্ড হন রয়। তারপর জস ব্লাটারের অপরাজিত ৩২ এবং জো রুটের অপরাজিত ২৭ রান করে দলকে সাত উইকেটের বিশাল জয় এনে দেন। নিউজিল্যান্ডের পক্ষে চার ওভারে ৪২ রান করে দুটি উইকেট নিয়েছেন ইশ সোধী।

তারআগে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে ইংল্যান্ড বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৫৩ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

Related posts