Advertising
hemel
Advertising
hemel

ইডেনে ভারত পাকিস্তানের মহালড়াই আজ

ভারত ও পাকিস্তানের এটাকে শুধু ক্রিকেট খেলা মনে করে না। সীমান্ত বিরোধের চাইতেও বড় কিছু বলে। ভারত ছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিষ্কার ফেবারিট দল। ভারতের বিখ্যাত ব্যাটিং লাইন নিউজিল্যান্ডের স্পিনারা ভঙ্গ করে দেয়। আজকের ম্যাচটি পাকিস্তানের বিরুদ্ধে খেলাটি হয়ে পড়েছে প্রতিযোগিতায় টিকে থাকার লড়াই। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে।

মহেন্দ্র সিং ধোনির দলকে নিউজিল্যান্ডের সাথে হারটির পর পাকিস্তানের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে হবে। ক্রিকেটের সংক্ষিপ্ত ঘরানায় বিশ্বের এক নম্বর দলটিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ার আগাম শঙ্কায় পড়তে হবে। পাকিস্তান প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জিতে ভাল সূচনা করেছে। বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান এখনো ভারতকে কোনো ম্যাচে হারাতে পারেনি। পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস গতকাল মত দেন যে পাকিস্তানের জন্য ইতিহাসের মোড় ঘুরিয়ে দিতে এটা সবচেয়ে উপযুক্ত সময়।

বিশ্বকাপের প্রথম ম্যাচে হারের কারণে ভারত এখন চাপে আছে। ভারত আইসিসির ওয়ান্ডে বিশ্বকাপে ৬টি এবং টি-টোয়েন্টিতে ৪টির সবগুলোতে জিতেছে। পাকিস্তানের কোচ ওয়াকার তারপরও বলে,‘সন্দেহ নেয় ইতিহাস আমাদের আনুকূল্য দেয় না। এই বলে ব্যাপারটা বদলানো যাবে না। এই  দফায় আমরাও কিছুটা আত্মবিশ্বাসী কেননা  ভারত এখন চাপে আছে।  ইডেনে ভারতের বিরুদ্ধে পাকিস্তান যে ৪টি ওয়ান্ডে  ম্যাচ খেলেছে তার সবগুলোতে জিতেছে। পাকিস্তানের কোচ ওয়াকার এখন সে রেকর্ডটি টি-টোয়েন্টিতেও অব্যাহত রাখতে চাইছে। বিশ্বকাপের পরিসংখ্যান বলছে পাকিস্তানের বিরুদ্ধে ভারত এগিয়ে।

Related posts