Advertising
Advertising

ইডেন গার্ডেনে বাংলাদেশের দুঃস্বপ্ন

২ বছরে কলকাতার ইডেন গার্ডেনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১১ টা ম্যাচ হয়েছে। প্রথম ইনিংসে গড়ে উঠেছে ১৭৩ রান। বাংলাদেশের সামনে ২০২ রানের লক্ষ্যটা প্রায় আকাশচুম্বি ছিল। তারপরও বাংলাদেশের সামনে একটা সম্ভাবনা উঁকি দিচ্ছিল। কারণ, আইপিএলের ঐ ১১ টা ম্যাচের মধ্যে ৫টিতে জিতেছে পরে ব্যাটিং করা দল। বাংলাদেশের সেই সম্ভাবনার ধারে কাছেও যাওয়া হলো না। পাকিস্তানের ২০১ রানের টার্গেটের সামনে বাংলাদেশ থামল ১৪৬ রানে।

বাংলাদেশ হারল ৫৫ রানের বড় ব্যবধানে। আশার আলো হলো বোলিংয়ের পর এবার ব্যাটিংয়েও ফর্মে ফিরেছে সাকিব আল হাসান। ওমানের বিপক্ষে ৪ উইকেট নেওয়ার পর এবার পাকিস্তানের বিপক্ষে ৪০ বলে ৫০ রানের অপরাজিত এক ইনিংস খেলেছে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পাকিস্তানের সাথে আবারও টসে হেরেছে বাংলাদেশ। টসে জিতে দলকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদি।

সেখানে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান মিলে যখন ১৮৩ রান করে, তখন আর বড় স্কোর গড়তে কোন বাঁধা থাকে না পাকিস্তানের। ঐতিহাসিক ইডেনে বাংলাদেশের বোলিংটাও বলার মত হয়নি। ২ স্ট্রাইক বোলার আল আমিন ও মাশরাফি ব্যর্থ। আল আমিন ও মাশরাফি ওভার প্রতি ১৪.৩৩ ও ১৩.৬৬ হারে রান দিয়েছে। সাকিব আল হাসানও প্রায় ওভারপ্ রতি ১০ রান দিয়েছে।

তাসকিন ও আরাফাত সানি ২টি করে উইকেট নিলেও যথেষ্ট ছিল না বাংলাদেশের ভাগ্য বদলাতে। পাকিস্তানের আহমেদ শেহজাদ ৫২, মোহাম্মদ হাফিজ ৬২ আর বুম বুম শহীদ আফ্রিদির ১৯ বলে ৪৯ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫উইকেট হারিয়ে ২০১ রান করে।

 

Related posts