Advertising
hemel
Advertising
hemel

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজ

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর দুর্দান্ত পারফর্ম করা বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান একের পর এক চমক দেখিয়েছেন। তার জন্য স্বীকৃতিও পেয়েছেন বারবার। এবার স্বীকৃতিস্বরূপ ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। এই ওয়েবসাইটটি ব্যবহারকারী ও জুরি বোর্ডের সদস্যদের ভোটে মুস্তাফিজ সেরা হয়েছেন।

সোমবার এই তালিকা প্রকাশ করা হয়েছে। এতে মুস্তাফিজ অভিষেকে সেরা হওয়ার দৌড়ে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা, শ্রীলংকার দুষমন্ত চামিরা ও ইংল্যান্ডের মার্ক উডকে পেছনে ফেলেছেন। ক্রিকইনফোর পাঠক ও ৩২ জনকে নিয়ে গড়া জুরি প্যানেল এই পুরস্কারে ভূষিত করেছে মুস্তাফিজকে। বর্ষসেরা টেস্ট ব্যাটসম্যান হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

আর বর্ষসেরা টেস্ট বোলার হয়েছেন ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড। বর্ষসেরা ওয়ানডে বোলার হয়েছেন নিউজিল্যান্ডের টিম সউদি। বর্ষসেরা ওয়ানডে ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। বর্ষসেরা অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডান ম্যাককালাম। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বল হাতে ক্রিকেট বিশ্বকে চমকে দেন বোলিং বিস্ময় মুস্তাফিজ।

বিশ্ব কাঁপানো এই কাটার স্পেশালিস্ট দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দেন। গত বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট দলের ঐচ্ছিক অনুশীলন শেষে ‘ক্রিকইনফো’র প্রতিনিধিরা এই পুরস্কার তুলে দেন। তবে, কিছু বাধ্যবাধকতার কারণে গণমাধ্যমের সামনে পুরস্কারটি প্রকাশ করা হয়নি।

Related posts