Advertising
hemel
Advertising
hemel

অভিযুক্ত মুক্ত সৌরভ

ভারতের সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, স্বার্থ সংঘাতের। তবে কলকাতা আদালত তা খারিজ করে দিয়েছে সৌরভ গাঙ্গুলিকে। হাঁফ ছেড়ে বাঁচা সৌরভ গাঙ্গুলিও মনে করেন, এটা হওয়ার কথা ছিলো। সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে অভিযোগ ছিল, ইন্ডিয়ান সুপার লিগের আইএসএল দল অ্যাটলেটিকো কলকাতার মালিকানা যাদের কাছে, সেই কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেডের অন্যতম সেরা মালিক সৌরভ গাঙ্গুলি।

সংস্থার সিংহভাগ মালিকানা আরপি গোয়েংকা গ্রুপের । যারা ‘বিড’ করে আইপিএলের পুণে ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে। সৌরভ গাঙ্গুলি যেহেতু আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও আরপি গোয়েংকা গ্রুপের সাথেও তার ব্যবসায়িক সম্পর্ক রয়েছে, তাই তার ক্ষেত্রে স্বার্থের সংঘাত ঘটেছে। সৌরভ গাঙ্গুলির বিপক্ষে এই অভিযোগ খারিজ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নিযুক্ত অবসরপ্রাপ্ত বিচারপতি এ পি শাহ।

বুধবার বিচারপতি এপি শাহ তার রায়ে জানিয়ে দিয়েছেন, ‘সাবেক ভারত অধিনায়কের বিরুদ্ধে ওঠা এই অভিযোগের পক্ষে কোনও সঠিক যুক্তি নেয়। সে জন্য তার এই অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। অভিযোগ পরে সৌরভ গাঙ্গুলি এবং বোর্ডের কাছে আলাদা ব্যাখ্যা চেয়েছিলেন বিচারপতি এ পি শাহ। বুধবার বোর্ড সূত্রে জানানো হয়েছে, তাদের ব্যাখ্যা ও অভিযোগকারীর পাল্টা ব্যাখ্যা পাওয়ার পেরই বিচারপতি এ পি শাহ এই সিদ্ধান্ত নিয়েছেন।

Related posts