Advertising
Advertising

নেইমার এখন কী করবেন

নেইমারের কর ফাঁকি দেওয়ার মামলায় ৩৪০ কোটি টাকার মতো সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ব্রাজিলের আদালত। এ সম্পত্তির মধ্যে তারকার ব্যক্তিগত জেট বিমান, প্রমোদতরী রয়েছে। নেইমার ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে খেলেছেন। এই সময়ে নেইমার ৬৩ মিলিয়ন রিয়াল কর ফাঁকি দেয়। পরে বার্সার সাথে চুক্তি করার পরও নেইমারের বিরুদ্ধে একই অভিযোগ ওঠে।

নেইমার গত সপ্তাহে সম্পত্তি বাজেয়াপ্ত রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন । আদালত  তা খারিজ করে দিয়েছে । ব্রাজিলের সংবাদ মাধ্যম বলেছেন, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তি বাঁচানোর কোনো উপায় নেই। নেইমার জেল খাটার হাত থেকে নিজেকে রক্ষা করার চেষ্টা করতে পারেন। জানুয়ারিতে নেইমার  ও তার বাবাকে ২০০৭ থেকে ২০০৮ সাল পর্যন্ত বকেয়া করের জন্য ১লক্ষ  ইউরো জরিমানা করা হয়েছে।

এখনো জরিমানার টাকা তার পরিবার শোধ করেনি। ব্রাজিলের ফেডারেল ট্যাক্স সংস্থার কর্মকর্তা ল্যাগারো জুং মার্টিনস বলছেন, নেইমার  যদি তার বকেয়া কর শোধ করে দেয় তাহলে হয়তো তাকে জেলে যেতে হবে না। নেইমার এখনো রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন তবে এটা পরের সিদ্ধান্ত। নেইমার যদি আদালতের পাওনা বুঝে দেন, তবে ছাড় পেতে পারে। আমাদের আইন এতটা কড়া নয়’ বলেন  ল্যাগারো জুং মার্টিন। নেইমার পরবর্তী সিদ্ধান্ত  নিবেন কি? এ প্রতিবেদন লেখা পর্যন্ত সে বিষয়ে কিছু জানা যায়নি এখনো। অপেক্ষায় ফুটবল বিশ্ব, অপেক্ষায় ব্রাজিল ।

Related posts