Advertising
Advertising

যখন ৪ হলো, তখনই মনে হয়েছে ম্যাচটি হেরে গিয়েছি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেমিফাইনালেই শেষ হয়েছে বাংলাদেশের সব স্বপ্ন। শিরোপা জয়ের লক্ষ্যে এবারের মিশন শুরু করা মেহেদি হাসান মিরাজের দল লড়াইটা ধরে রেখেছিলেন শেষ পর্যন্ত কিন্তু ভাগ্য সহায় হয়নি তাদের। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আক্ষেপ নিয়ে অধিনায় মেহেদী হাসান মিরাজ জানাচ্ছিলেন, শেষ দিকে ৪ হওয়ার পরই বুঝতে পেরেছি  জয়ী আর হতে পারছিনা ।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে ওঠা বাংলাদেশ সেমিফাইনেল ওয়েস্ট ইন্ডিজকে ২২৭ রানের টাগের্ট ছুঁড়ে দেয়। জবাবে ১.২ ওভার হাতে রেখেই ৩ উইকেটের জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ । মেহেদী হাসান মিরাজের মতে, ৪৭তম ওভারই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দিয়েছে।  ‘আসলে আমাদের প্রথম থেকে বিশ্বাস ছিল যে আমরা ম্যাচটি জিতবই কিন্তু শেষ দিকে যখন ৪ হয়ে গেছে তখনই মনে হলো যে আমরা ম্যাচটি হেরে গেছি।

খেলার আগ পর্যন্ত আমাদের বিশ্বাস ছিল যে আমরা জিতব। ১৬ বলে ১০ রানে ৩ উইকেট লাগত তখনও বিশ্বাস ছিল আমরা পারব। আমাদের বিশ্বাস ভালো ছিল আজকেই। আসলে কি অতি বিশ্বাস কাল  হয়ে দাঁড়িয়েছে মিরাজদের জন্য? শুরু থেকে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে অনেক। সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুর কন্ঠেও শোনা গেছে সেই সব কথা  শেষপর্যন্ত হারটাকেই বড় করে দেখা হয়। ভবিষ্যতে এসব ব্যাপার গুলো কাজে দেবে বলেও জানালেন তিনি। আর  তিনি শিরোপা জয়ের ভারটা ছেড়ে দিলেন ভবিষ্যৎ প্রজন্মের হাতেই।

Related posts