Advertising
hemel
Advertising
hemel

সিপিএলের নিলামে বাংলাদেশের ৭ ক্রিকেটার

২০১৫ সালে ক্রিকেটের বাংলাদেশের সাফল্য যে কিভাবে বিশ্ব ক্রিকেটে তোলপাড় ফেলেছে, তা বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগগুলোর দিকে তাকালেই স্পষ্ট হয়ে যায়। বিশ্বের নানা প্রান্তে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি আসরে কদর বাড়ছে বাংলাদেশি ক্রিকেটারদের। আইপিএল, পিএসএলের পর এবার ক্যারিবিয় লিগেও দেখা যাবে বাংলাদেশের ক্রিকেটারদের। এবারের সিপিএলকে আরো আকর্ষণীয় করে তোলার চেষ্টা চালাচ্ছেন আয়োজকরা। চলতি বছর ক্যারিবিয়ান লিগের নিলামের জন্য মোট ওয়েস্ট ইন্ডিস ও বিদেশি ২৮৯ জন ক্রিকেটারের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে সিপিএল কর্তৃপক্ষ। যেখানে নাম আছে ৭ বাংলাদেশী ক্রিকেটারের।

মঙ্গলবার সিপিএলের ৪র্থ আসরের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ হয়েছে। সিপিএলের প্লেয়ার্স ড্রাফটে থাকা বাংলাদেশি খেলোয়াড়রা হলেন সাকিব, মুস্তাফিজ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদুল্লা, মুশফিকুর রহিম ও সৌম্য সরকার। টি-টোয়েন্টির এই আসরটি জুলাইয়ে মাঠে গড়াবে। সাকিব ও তামিম আগে খেলেছেন সিপিএলে। অন্যরা সুযোগ পেলে এটা হবে তাদের জন্য প্রথমবারের মতো ক্যারিবিয়ান লিগে খেলার অভিজ্ঞতা।

এবারের বিদেশি তালিকাটাও সমৃদ্ধ। বাংলাদেশ ছাড়াও দক্ষিণ আফ্রিকার ৩৪, পাকিস্তানের ৩৭, অস্ট্রেলিয়ার ২৩, শ্রীলঙ্কার ২০, যুক্তরাষ্ট্রের ১০, কানাডা ও আফগানিস্তানের ৭, এবং ইংল্যান্ড, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের ২ জন করে ক্রিকেটার প্রাথমিক তালিকায় আছেন। উল্লেখ্য, আগামী ১১ ফেব্রুয়ারি বারবাডোজে অনুষ্ঠিত হবে সিপিএলের নিলাম।

Related posts